ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলের অবিচার বন্ধ করলেই বিশ্বে স’ন্ত্রাসবাদের অবসান ঘটবে!

অবৈধ ইসরাইল রাষ্ট্র গঠনের জন্য ফিলিস্তিনীয় জমি দখল করা বিশ্বে স’ন্ত্রাসবাদের মূল কারণ হয়ে দাঁড়িয়েছে, ডাঃ মাহাথির মোহামাদ তুরস্কের সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সিকে আজ এক প্রতিবেদনে এমনাটাই জানিয়েছেন।
প্রধানমন্ত্রী বলেছিলেন, স’ন্ত্রাসবাদের কারণগুলি যদি মোকাবেলা না করা হয়, তবে এটিকে থামানো কঠিন হবে। “আমাদের মনে হওয়া যে প্রধান বিষয়টি আমাদের সর্বদা চাপ দেওয়া উচিত তা হল স’ন্ত্রাসবাদের কারণ।
আজ মুসলমানদের উপর স’ন্ত্রাসবাদের জন্য দায়ী করার জন্য ইতিমধ্যে প্রায় sensক্যমত্য রয়েছে। “তবে আপনি যে বিষয়টি বলেছেন, ফিলিস্তিন দখল এবং ইসরাইল কর্তৃক আন্তর্জাতিক আইন অবজ্ঞা করার পরে এটি তথাকথিত স’ন্ত্রাসবাদের ঘটনা ঘটিয়েছে।
তবে স’ন্ত্রাসবাদ থেকে মুক্তি পাওয়ার জন্য আমাদের স’ন্ত্রাসের কারণগুলি জানতে হবে, যদি না আপনি স’ন্ত্রাসবাদের কারণগুলি ব্যবহার করেন, তবে আপনি স’ন্ত্রাসবাদ বন্ধ করতে সক্ষম হবেন না। তিনি প্রতিবেদনে উদ্ধৃত হয়েছিল।
ডাঃ মাহাথির পরামর্শ দিয়েছিলেন যে ইসরাইল রাজ্যটি পূর্ববর্তী ফিলিস্তিনিদের তাদের সম্প্রত্তি পুনর্বিবেচনার জন্য ফিরে আসতে দেওয়া উচিত, বা অন্তত দ্বি-রাষ্ট্রীয় সমাধানে একমত হওয়া এবং ইসরাইলিদের ফিলিস্তিনি ভূখণ্ডে বসতি স্থাপন থেকে বিরত থাকতে হবে।
তিনি বলেন, “এবং আমরা যদি এর বাইরে, স’ন্ত্রাসবাদের কারণগুলি জানি এবং আমরা তাদের সাথে আচরণ করি, ফিলিস্তিনিদের উপর এই অন্যায় সংঘটিত বন্ধে আমরা পদক্ষেপ নিচ্ছি, আমি মনে করি সারা বিশ্বে কম স’ন্ত্রাসবাদ বা কোন স’ন্ত্রাস হবে না,” তিনি বলেছিলেন।
ডাঃ মাহাথির বলেছেন, যদিও ফিলিস্তিনি সমস্যার প্রকৃত পরিস্থিতি সম্পর্কে পর্যাপ্ত সংবাদ প্রচার ও সঠিক প্রতিবেদন না পাওয়া গেলেও তিনি বলেছেন, বিশ্ব পর্যায়ে এটিকে মোকাবেলা করার জন্য মালয়েশিয়া ও তুরস্ক এই বিষয়টি টিকিয়ে রাখতে পারে।
“এই সমস্যাটিকে পুরোপুরি হ’ত্যা করার চেষ্টা করা হচ্ছে যেন কিছুই হয়নি। তবে আসল বিষয়টি হল প্যালেস্তিনিদের বিরুদ্ধে অনেক বড় অন্যায় সংঘটিত হয়েছে এবং আমরা আশা করি,
আমি মনে করি, তুরস্ক ও মালয়েশিয়া উভয়ই এই সমস্যাটিকে বাঁচিয়ে রাখতে চাইছে, যাতে বিশ্ব প্যালেস্তিনিদের প্রতি যে অবিচার হয়েছে তার প্রশংসা করবে। “প্যালেস্তিনি সমস্যা সম্পর্কে, এর সম্পর্কে স্পষ্ট সত্য যে এটি মিডিয়াতে বা টিভিতে পর্যাপ্তভাবে সম্প্রচার করা হয়নি।
ফিলিস্তিনের সমস্যা তুলে ধরার জন্য গণমাধ্যমের পক্ষ থেকে এটি একটি চুক্তি বলে মনে হচ্ছে, “আন্তর্জাতিক আইনবিরোধী ইসরায়েলি আইনকে সংবাদ প্রতিবেদন থেকে বাদ দেওয়া হয়েছে বলে উল্লেখ করে ডা।
ডাঃ মাহাথির অনেক সময় ইসরাইলি রাষ্ট্রের বিরুদ্ধে তার মতামত রক্ষা করেছিলেন এবং এখনও ইহুদিদের ‘নাক ডাকা’ আখ্যা দেওয়ার প্রতিস্রুতি দিয়েছিলেন, এই কাজটি তাকে আগে ইহুদিবাদবিরোধী বলে অভিযুক্ত করেছিল।
দীর্ঘকাল ধরে চলমান মধ্য প্রাচ্যের দ্বন্দ্বের মধ্যে ফিলিস্তিনিদের সমর্থন দেওয়ার সময় নতুন পাকাতান হরপান সরকার ইসরাইল ও জায়নিবাদীদের বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে দ্বিগুণ হয়েছে।
পুত্রজায়া ইসরাইলি ক্রীড়াবিদদের এই বছরের শেষের দিকে কুচিংয়ে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৮ সালের বিশ্ব প্যারা সাঁতার চ্যাম্পিয়নশিপে অংশ নিতে নিষেধাজ্ঞার প্রতিস্রুতি দিয়েছিলেন। নিষেধাজ্ঞার প্রতিস্রুতি দিয়েছিলেন।

সাততেতৈয়া

শরিয়ত,তরিকত,হাকিকত ও মারফত কাকে বলে? বিস্তারিত?

পবিত্র কুরআন সম্পর্কে সাধারণ জ্ঞান।

হযরত আব্দুল কাদের জিলানী (রহ.)-বড় পীর এর জীবনী

বিসমিল্লাহির রাহমানির রাহীম

তাজবীদ

জামে মসজিদ নীতিমালা