মওলা আলী (করঃ) বলেন

শেরে খোদা হযরত ছৈয়দ মওলা আলী (করঃ) বলেনঃ
একদা এক ব্যাক্তি মহানবীর (দঃ) কাছে এসে বললঃ
আমাকে এমন কিছু শিক্ষা দিন যার মাধ্যমে আল্লাহ্‌ আমাকে ভালবাসবেন, মানুষও আমাকে ভালবাসবে। আল্লাহ আমাকে অধিক ধন-সম্পদ দান করবেন এবং সুস্বাস্থ্য দান করবেন। আমার আয়ু দীর্ঘতর করবেন এবং আমাকে বেহেশতে আপনার প্রতিবেশী করবেন।
মহানবী হযরত মুহাম্মাদ(সা.) উত্তরে বললেনঃ
তুমি যা বললে তা হচ্ছে ৬ টি জিনিস আর তার জন্য তোমাকে ৬ টি কাজ করতে হবে:
1⃣ যদি চাও আল্লাহ্‌ তোমাকে ভালবাসবেন, তাহলে তাকে ভয় করো এবং মুত্তাকী ও পরহেজগার হও।
2⃣ যদি মানুষের ভালবাসা পেতে চাও তাহলে তাদের সাথে সদাচরণ করো এবং তাদের সম্পদের দিকে চোখ দিও না।
3⃣ যদি চাও তোমার সম্পদ বৃদ্ধি পাক তাহলে, যাকাত দাও এবং দান কর।
4⃣ সুস্থতার জন্য পরিমিত আহার কর এবং সদকা দাও।
5⃣ আয়ু দীর্ঘতর হওয়ার জন্য আত্মীয়তার সম্পর্ক বজায় রাখ এবং তাদের সমস্যার সমাধান করো।
6⃣ আর যদি বেহেশতে আমার প্রতিবেশী হতে চাও, তাহলে আল্লাহর দরবারে বেশী বেশী এবং দীর্ঘ সিজদা করো।]
(আলামুদ দ্বীন, পৃ: নং ২৬৮; বিহারুল আনওয়ার, খন্ড ৮৫, পৃ: নং ১৬৪, হাদিস নং ১২)

সাততেতৈয়া

শরিয়ত,তরিকত,হাকিকত ও মারফত কাকে বলে? বিস্তারিত?

পবিত্র কুরআন সম্পর্কে সাধারণ জ্ঞান।

হযরত আব্দুল কাদের জিলানী (রহ.)-বড় পীর এর জীবনী

বিসমিল্লাহির রাহমানির রাহীম

তাজবীদ

জামে মসজিদ নীতিমালা